স্ক্যান সিমেন্ট এর দাম ২০২৪: কত টাকা

স্ক্যান সিমেন্ট প্রতি বস্তা ৫০০ টাকা থেকে ৫৩০ টাকা বিক্রি হলেও বর্তমানে দাম বেড়েছে। স্ক্যান সিমেন্ট এর দাম ২০২৪ কত টাকা তা বিস্তারিত আলোচনা করেছি এই পোস্টে। সিমেন্ট কিনতে চাইলে পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

বাংলাদেশের নির্মাণ শিল্পে স্ক্যান সিমেন্ট একটি পরিচিত এবং বিশ্বস্ত ব্র্যান্ড। স্ক্যান সিমেন্টের বাজারে বেশ ভালো সুনাম রয়েছে এবং অন্যান্য সিমেন্টের তুলনায় এর দামও কিছুটা কম।

দাম কম হলেও স্ক্যান সিমেন্টের মান কিন্তু কমেনি। উন্নত প্রযুক্তি এবং উচ্চমানের কাঁচামাল ব্যবহার করে তৈরি করা হয় এই সিমেন্ট। ফলে স্ক্যান সিমেন্ট অত্যন্ত টেকসই এবং দীর্ঘস্থায়ী হয়।

আপনি যদি গ্রামে বা শহরে বাসস্থান নির্মাণ করতে চান, স্ক্যান সিমেন্ট আপনার জন্য একটি চমৎকার পছন্দ হতে পারে। তো চলুন, স্ক্যান সিমেন্ট এর দাম ২০২৪ কত টাকা জেনে নেয়া যাক।

স্ক্যান সিমেন্ট এর দাম

স্ক্যান সিমেন্ট এর দাম পূর্বে ৫০০-৫৩০ টাকা পর্যন্ত বিক্রি হতো। কিন্তু, স্ক্যান সিমেন্ট এর দাম ২০২৪ সালে বৃদ্ধি পাওয়ার কারণে এক বস্তা স্ক্যান সিমেন্ট ৫৬০ টাকা থেকে ৫৮০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

স্ক্যান সিমেন্ট

আপনার বাজারে স্ক্যান সিমেন্ট এর দাম কত টাকা এবং কোন দোকানে কত টাকা সেটি যাচাই করার পর সিমেন্ট ক্রয় করুন। কারণ, অনেক দোকান অধিক লাভ করার উদ্দেশ্যে বেশি দাম নিয়ে থাকে।

স্ক্যান সিমেন্ট এর দাম ২০২৪

স্ক্যান সিমেন্ট এর দাম ২০২৪ সালে কিছুটা বেশি। এক বস্তা স্ক্যান সিমেন্ট এর দাম আজকে ৫৬০ টাকা বিক্রি হচ্ছে। তবে, কিছু জায়গায় এক বস্তা সিমেন্ট ৫৮০ টাকা পর্যন্ত নিতে পারে। তাই বলা যায়, ৫৬০ টাকা থেকে ৫৮০ টাকায় স্ক্যান সিমেন্ট কিনতে পারবেন।

স্ক্যান সিমেন্ট প্রতি বস্তায় ৫০ কেজি করে থাকে। ৫০ কেজি ওজনের ১ বস্তা স্ক্যান সিমেন্ট ৫৬০ থেকে ৫৮০ টাকায় কিনতে পারবেন। তবে, স্থানভেদে স্ক্যান সিমেন্টের দাম ১০ বা ২০ টাকা কমবেশি হতে পারে। তাই, স্ক্যান সিমেন্ট কেনার আগে বাজার যাচাই করুন।

আজকে স্ক্যান সিমেন্টের দাম কত টাকা

আজকে স্ক্যান সিমেন্টের দাম প্রতি বস্তা ৫৬০ টাকা থেকে ৫৮০ টাকা। স্থান ভেদে ১০/২০ টাকা কম বা বেশি হতে পারে। তবে, ৫৬০ টাকা থেকে শুরু করে ৫৮০ টাকার মাঝেই এক বস্তা স্ক্যান সিমেন্ট ক্রয় করতে পারবেন।

স্ক্যান সিমেন্টের মান ভালো হওয়ার কারণে এই বাজারে চাহিদা রয়েছে অনেক। বাসার কাজ করতে চাইলে স্ক্যান সিমেন্ট ক্রয় করতে পারেন। তাই চেষ্টা করবেন ডিলার এর থেকে সিমেন্ট ক্রয় করার। এতে করে অল্প দামে কিনতে পারবেন।

আরও পড়ুন – আজকে আকিজ সিমেন্ট দাম কত টাকা

এক বস্তা স্ক্যান সিমেন্টের দাম ২০২৪

এক বস্তা স্ক্যান সিমেন্টের দাম আজকে ৫৬০ টাকা। তবে, কিছু জায়গায় ১ বস্তা স্ক্যান সিমেন্ট ৫৭০ টাকা বা ৫৮০ টাকা নিতে পারে। কয়েকটি দোকান যাচাই-বাছাই করে তবেই স্ক্যান সিমেন্ট এর বস্তা কিনুন।

স্ক্যান সিমেন্ট বস্তা প্রতি আগে দাম ছিলো ৫০০ টাকা থেকে ৫৩০ টাকা। তবে, সবকিছুর মূল্যবৃদ্ধি হওয়ার কারণে এখন প্রতি বস্তা স্ক্যান সিমেন্ট বিক্রি হচ্ছে আরও ৩০/৪০ টাকা বেশি দামে। আজকে ১ বস্তা স্ক্যান সিমেন্ট কিনতে চাইলে ৫৬০ টাকা থেকে ৫৮০ টাকা প্রতি বস্তা দাম পড়বে।

বাংলাদেশে স্ক্যান সিমেন্টের মূল্য তালিকা

বাংলাদেশে স্ক্যান সিমেন্ট এর মূল্য তালিকা – February 2024

স্ক্যান সিমেন্টআজকে দাম
১ বস্তা স্ক্যান সিমেন্ট৫৬০ টাকা
৫ বস্তা স্ক্যান সিমেন্ট২,৮০০ টাকা
১০ বস্তা স্ক্যান সিমেন্ট৫,৬০০ টাকা
২০ বস্তা স্ক্যান সিমেন্ট১১,২০০ টাকা
৫০ বস্তা স্ক্যান সিমেন্ট২৮,০০০ টাকা

তবে কিছু জায়গায় হয়তো প্রতি ১ বস্তা স্ক্যান সিমেন্ট ৫৭০/৫৮০ টাকা নিতে পারে। এক্ষেত্রে, Scan Cement Price in Bangladesh একটু বেশি হয়ে যাবে। তাই, বাজার যাচাই করে সিমেন্ট ক্রয় করার চেষ্টা করবেন।

আরও পড়ুন – ওয়ালটন ফ্রিজ দাম

বাংলাদেশের সেরা ১০ কোম্পানির সিমেন্টের দাম

বাংলাদেশে অনেক সিমেন্ট কোম্পানি রয়েছে যারা ভালো মানের সিমেন্ট উৎপাদন করছে। নিচে এমন বাংলাদেশের সেরা ১০ কোম্পানির সিমেন্ট এর দাম উল্লেখ করে দিলাম।

সিমেন্টের নামপূর্বের দামবর্তমান দাম
Scan Cement৫৩০ টাকা৫৬০ টাকা
Seven Rings Cement৫৩০ টাকা৫৫০ টাকা
Basundhara Kings Cement৫২০ টাকা৫৪০ টাকা
Fresh Cement৫১৫ টাকা৫৪০ টাকা
Akij Cement৫২০ টাকা৫৫০ টাকা
Shah Cement৫৬০ টাকা৬০০ টাকা
Crown Cement৫৩০ টাকা৫৭০ টাকা
Premier Cement৫২০ টাকা৫৬০ টাকা
Seven Horse Cement৫২৫ টাকা৫৫০ টাকা
Metro Cement৫১৫ টাকা৫৪০ টাকা
Bengal Cement৫১০ টাকা৫৩০ টাকা

ভালো ডিলার থেকে সিমেন্ট ক্রয় করলে যেকোনো কোম্পানির সিমেন্ট অনেক কম দামে কিনতে পারবেন। খুচরা ব্যবসায়ীর কাছে থেকে সিমেন্ট কিনলে বেশি দাম দিয়ে কিনতে হবে। এছাড়াও, বাজার যাচাই করতে হবে সিমেন্ট কেনার আগে।

বাজার যাচাই না করার কারণে অনেক লোভী ব্যবসায়ী বেশি দামে সিমেন্ট বিক্রি করে থাকে। স্ক্যান সিমেন্ট সহ বিভিন্ন কোম্পানির সিমেন্ট এর দাম কত টাকা তা উপরের তালিকা থেকে জানতে পারবেন।

শেষ কথা

আজকের প্রাইস বিডি ওয়েবসাইটের এই পোস্টে আপনাদের সাথে স্ক্যান সিমেন্ট প্রতি বস্তা কত টাকা তা নিয়ে আলোচনা করেছি। এছাড়াও, বাংলাদেশের বিভিন্ন কোম্পানির সিমেন্ট এর দাম কত টাকা সেটিও উল্লেখ করে দিয়েছি।

আমি Ajker Price BD ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা এবং অ্যাডমিন। প্রফেশনালি কন্টেন্ট রাইটিং করার পাশাপাশি এই ব্লগে বিভিন্ন পণ্যের দাম এবং অন্যান্য তথ্য নিয়ে লিখে থাকি।

Leave a Comment