সোলার প্যানেলের দাম কত টাকা বাংলাদেশে ২০২৪

সোলার প্যানেল কিনতে চাচ্ছেন কিন্তু সোলার প্যানেলের দাম জানেন না? এই পোস্টটি সম্পূর্ণ পড়লে বাংলাদেশে সোলার প্যানেলের দাম কত টাকা এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

আমাদের দেশে লোডশেডিং একটি নিত্যদিনের সমস্যা। তাই, অনেকেই এখন তাদের বাসায় সোলার প্যানেল লাগিয়ে রেখেছে। ফলে, বিদ্যুৎ বিভ্রাট হলেও কোনো সমস্যা হয় না। যারা নতুন সোলার প্যানেল লাগাতে চাচ্ছেন, তাদের অধিকাংশই দাম জানেন না।

তো চলুন, ১০ ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা, ১০০ ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা, ১০০০ ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা এসব বিষয়ে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক।

এক নজরে পোস্টের বিষয়বস্তু

সোলার প্যানেলের দাম কত টাকা ২০২৪

সোলার প্যানেলের দাম নির্ভর করে থাকে ওয়াট প্রতি। আপনি চাইলে ১০ ওয়াট, ২০ ওয়াট, ১০০ ওয়াট কিংবা ১০০০ ওয়াটের সোলার প্যানেল কিনতে পারবেন।

১০ ওয়াটের সোলার প্যানেলের দাম যেমন হবে, ২০ ওয়াটের সোলার প্যানেল দাম তার থেকে একটু বেশি হবে। এভাবে করে পর্যায়ক্রমে Solar Panel Price in BD কম বা বেশি হয়ে থাকে।

সোলার প্যানেলের দাম কত

আপনি যদি নতুন সোলার প্যানেল ক্রয় করতে চান, তবে প্রতি ওয়াট সোলার প্যানলের প্রাইস বাংলাদেশে কত টাকা তা নিচে বিস্তারিত শেয়ার করেছি।

ওয়াট প্রতি সোলার প্যানেলের প্রাইস কত টাকা জানতে পারবেন নিচে থেকে। চলুন, জেনে নেয়া যাক।

১০ ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা

এক ওয়াট সোলার প্যানেল এর দাম ৫০ টাকা থেকে ৬০ টাকা। ১০ ওয়াট সোলার প্যানেল এর দাম হচ্ছে ৫০০-৬০০ টাকা। এই দামের মাঝে যেকোনো ইলেক্ট্রনিক্স এর দোকান থেকে ১০ ওয়াটের সোলার প্যানেল কিনতে পারবেন।

আপনার বাসায় যদি অল্প কিছু প্রয়োজনে সোলার প্রয়োজন হয়, তবে ১০ ওয়াটের সোলার প্যানেল কিনতে পারেন। এক থেকে দুইটি লাইট জ্বালাতে ১০ ওয়াটের একটি সোলার কিনতে পারেন।

আপনার এলাকার যেকোনো ইলেক্ট্রনিক্স এর দোকান থেকে ১০ ওয়াট সোলার প্যানেল ৫০০ টাকা থেকে ৬০০ টাকায় কিনতে পারবেন। এছাড়াও, অনলাইন থেকেও ক্রয় করতে পারবেন।

২০ ওয়াট সোলার প্যানেল এর দাম কত টাকা

প্রতি ওয়াট সোলার প্যানেল ৫০ টাকা থেকে ৬০ টাকা করে নিয়ে থাকে। সে হিসেবে ২০ ওয়াট সোলার প্যানেল এর প্রাইস হচ্ছে ১ হাজার টাকা থেকে ১,২০০ টাকা পর্যন্ত।

যেকোনো ইলেক্ট্রনিক্স এর দোকান থেকে ১,০০০-১,২০০ টাকায় ২০ ওয়াট সোলার প্যানেল কিনতে পারবেন। এছাড়াও, জায়গাভেদে এই দাম কিছু কম বা বেশি হতে পারে।

৩০ ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা

৩০ ওয়াট Solar Panel Price ১,৫০০ টাকা থেকে ১,৮০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। যেকোনো ইলেক্ট্রনিক্স এর দোকান থেকেই এই দামে একটি ৩০ ওয়াটের প্যানেল কিনতে পারবেন।

প্রতি ওয়াট ৫০ টাকা থেকে ৬০ টাকা হিসেবে ইলেক্ট্রনিক্স এর দোকান থেকে ৩০ ওয়াট সোলার প্যানেল ১,৫০০-১,৮০০ টাকায় কিনতে পারবেন।

৪০ ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা

একটি ৪০ ওয়াটের সোলার প্যানেল দাম ২ হাজার টাকা থেকে ২ হাজার ৪ শত টাকা পর্যন্ত হয়ে থাকে। প্রতি ওয়াট সোলার প্যানেলের দাম ৫০-৬০ টাকা হিসেবে ২,০০০-২,৪০০ টাকায় ৪০ ওয়াট সোলার প্যানেল কিনতে পারবেন।

আপনার এলাকার বাজারে যদি ইলেক্ট্রনিক্স এর বাজার থাকে, তবে ৪০ ওয়াটের সোলার প্যানেল উপরে উল্লিখিত দামে কিনতে পারবেন। তবে, জায়গা এবং মান ভেদে দাম কিছুটা কম বা বেশি হতে পারে।

৫০ ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা

50 ওয়াট সোলার প্যানেলের দাম ২,৫০০ টাকা থেকে শুরু করে ৩,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। তবে, ২,৫০০ টাকা কিংবা এর কিছু কমেও একটি ৫০ ওয়াট সোলার প্যানেল কিনতে পারবেন।

প্রতি ওয়াট সোলার প্যানেলের দাম ৫০ টাকা থেকে মানের উপর ভিত্তি করে ৬০ টাকা পর্যন্ত হয়ে থাকে। সে হিসেবে ৫০ ওয়াট সোলার প্যানেল কিনতে ২,৫০০ টাকা থেকে ৩,০০০ টাকা অব্দি লাগবে। তবে, ৫০ ওয়াট সোলার কিনলে হয়তো কিছু কমেও পেটে পারেন।

৬৫ ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা

এক ওয়াট সোলার প্যানেল এর দাম ৫০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। তবে, ৫০ টাকা থেকে ৬০ টাকার মাঝেই এক ওয়াটের সোলার প্যানেল কিনতে পারবেন।

৬৫ ওয়াট সোলার প্যানেল কিনতে ৩,২৫০ টাকা থেকে ৩,৯০০ টাকা হয়ে থাকে। তবে, ১০০ টাকা রেট হলে ৬,৫০০ টাকা পর্যন্ত হতে পারে। সোলার এর ওয়াট প্রতি দাম নির্ধারিত হয়ে থাকে।

৮৫ ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা

৮৫ ওয়াট সোলার প্যানেল এর দাম বাংলাদেশে ৪,২৫০ টাকা থেকে শুরু করে ৫,১০০ টাকা হয়ে থাকে। এছাড়াও সোলার প্যানেলের ওয়াট প্রতি দাম আর বেশি হলে মোট দাম আরও বৃদ্ধি হবে।

তবে, ৮ হাজার টাকার মাঝেই ৮৫ ওয়াট সোলার প্যানেল কিনতে পারবেন। পরিচিত ইলেক্ট্রনিক্স এর দোকান থাকলে কিছু কমেই ৮৫ ওয়াটের সোলার প্যানেল কিনতে পারবেন।

১০০ ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা

১০০ ওয়াট সোলার প্যানেলের দাম ৫ হাজার টাকা থেকে ৬ হাজার টাকায় কিনতে পারবেন। তবে, কিছু কোম্পানির ১০০ ওয়াট সোলার প্যানেল ৩,৫০০ টাকা থেকে ৪ হাজার টাকাতেও কিনতে পারবেন।

সানশাইন সহ অনেক কোম্পানির সোলার প্যানেল কম দামে বিক্রি করে থাকে। তাই, ১০০ ওয়াট সোলার প্যানেল ৩.৫ হাজার থেকে ৪ হাজার টাকায় কিনতে পারবেন।

তবে, সোলার প্যানেলের মানের উপর ভিত্তি করে দাম কমবেশি হয়ে থাকে। ১০০ টাকা পর্যন্ত প্রতি ওয়াট সোলার প্যানেল বিক্রি হয়ে থাকে। এছাড়া গ্রীষ্মকালে সোলার প্যানেলের মূল্য বৃদ্ধি হয়।

১৫০ ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা

১৫০ ওয়াট সোলার প্যানেলের দাম ৯ হাজার টাকা থেকে ১০,৫০০ টাকা অব্দি হয়ে থাকে। তবে, এর থেকেও কম দামে অনেক ই-কমার্স ওয়েবসাইটে সোলার প্যানেল বিক্রি করা হয়ে থাকে।

তবে, আপনি যেকোনো ইলেক্ট্রনিক্স এর দোকান থেকে ১৫০ ওয়াট এর সোলার প্যানেল ৭-৮ হাজার টাকার মাঝেও কিনতে পারবেন। প্রতি ওয়াট সোলার প্যানেলের দাম ৭০ টাকা থেকে ১০০ টাকা অব্দি হয়ে থাকে।

তাই, সোলার প্যানেল কেনার সময় ওয়াট হিসেব করে কিনতে হবে। ১৫০ ওয়াট এর সোলার প্যানেল দিয়ে লাইট, ফ্যান, টিভি চালাতে পারবেন। তবে, ব্যাটারি একটু ভালো নিতে হবে।

৩০০ ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা

১ ওয়াট ৫০ টাকা থেকে ৬০ টাকা হিসেবে ৩০০ ওয়াট সোলার প্যানেলের মোট দাম হচ্ছে ১৫ হাজার টাকা থিক ১৮ হাজার টাকা। তবে, ৭০ টাকা থেকে ৮০ টাকা প্রতি ওয়াট সোলার প্যানেল কিনতে পাওয়া যায়। এসব ৩০০ ওয়াটের সোলার প্যানেল কিনতে ২১ হাজার টাকা থেকে ২৪ হাজার টাকা লাগতে পারে।

তবে, ২০ হাজার টাকা বা এর কিছু কমেও যেকোনো ইলেক্ট্রনিক্স এর দোকান বা ই-কমার্স ওয়েবসাইট থেকে সোলার প্যানেল কিনতে পারবেন।

৫০০ ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা

500 ওয়াট সোলার প্যানেল বাংলাদেশে ২৫ হাজার টাকা থেকে ৩৫ হাজার টাকা অব্দি লাগতে পারে। এছাড়াও, বিভিন্ন কোম্পানির সোলার প্যানেল ৫০০ ওয়াট এর দাম ৩০ হাজার টাকার কমেও নিতে পারবেন।

Sunshine, Microtek সহ বিভিন্ন কোম্পানির সোলার প্যানেল কম দামেই পাওয়া যাচ্ছে। তাই, আপনি চাইলে এসব কোম্পানির সোলার প্যানেল কিনতে পারে।

১০০০ ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা

১ হাজার ওয়াট সোলার প্যানেলের দাম ৭০ হাজার থেকে ৯০ হাজার টাকা লাগতে পারে। সোলার এর ওয়াট প্রতি দাম ৭০ টাকা থেকে ১০০ টাকাও হয়ে থাকে। এই হিসেবে ১০০০ ওয়াট সোলার এর দাম ৭০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা অব্দি হতে পারে।

১ হাজার ওয়াট সোলার প্যানেল কেনার সময় প্রতি ওয়াট এর দাম একটু বেশি হতে পারে। যেকোনো ইলেক্ট্রনিক্স এর দোকান কিংবা ই-কমার্স ওয়েবসাইট থেকে ১ হাজার ওয়াটের সোলার প্যানেল কিনতে পারবেন।

FAQ

একটা সোলার প্যানেল এর দাম কত?

প্রতি ওয়াট ৭০ টাকা থেকে ৯০ টাকা হিসেবে একটা ১০০০ ওয়াটের সোলার প্যানেলের মূল্য হয় ৭০ হাজার টাকা থেকে ৯০ হাজার টাকা। তবে, ওয়াট প্রতি দাম কম হলে আপনি ৭০ হাজার টাকার নিচেও একটা সোলার প্যানেল কিনতে পারবেন।

সোলার প্যানেল ৫০ ওয়াট দাম কত?

সোলার প্যানেল ৫০ ওয়াট দাম ২,৫০০ টাকা থেকে ৩ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

রহিম আফরোজ সোলার ব্যাটারি দাম কত?

রহিম আফরোজ সোলার ব্যাটারি দাম ১৮ হাজার ৫০০ টাকা। এই ব্যাটারিটি ১০০ অ্যাম্পিয়ার এর হয়ে থাকে।

1000 ওয়াট সোলার প্যানেলের দাম কত টাকা ২০২৪?

1000 ওয়াট সোলার প্যানেল এর দাম ৫০ হাজার টাকা থেকে শুরু করে ৯০ হাজার টাকা পর্যন্ত হতে পারে। প্রতি ওয়াট সোলার প্যানেলের দাম ৫০ টাকা থেকে ৯০ টাকা হয়ে থাকে। তাই, ওয়াট হিসেবে দাম হিসেব করতে হবে।

শেষ কথা

আজকের প্রাইস বিডি ওয়েবসাইটের এই পোস্টে আপনাদের সাথে সোলার প্যানেলের বিভিন্ন ওয়াটের দাম কত টাকা তা নিয়ে আলোচনা করেছি। পোস্টে উল্লিখিত দামের থেকে বাজারে দাম কিছুটা কম বা বেশি হতে পারে। কারণ, জায়গাভেদে অনেক সময় ৫-১০ টাকা কমবেশি হয়।

আমি Ajker Price BD ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা এবং অ্যাডমিন। প্রফেশনালি কন্টেন্ট রাইটিং করার পাশাপাশি এই ব্লগে বিভিন্ন পণ্যের দাম এবং অন্যান্য তথ্য নিয়ে লিখে থাকি।

Leave a Comment