মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪

মিল্ক শেক খেতে চান কিন্তু মিল্ক শেক এর দাম কত টাকা জানেন না? বাংলাদেশে থাকা বিভিন্ন কোম্পানির মিল্ক শেক এর প্রাইস কত টাকা তা নিয়ে এই পোস্টে বিস্তারিত আলোচনা করেছি।

আপনি যদি মিল্ক শেক খেতে চান এবং কোন কোম্পানির মিল শেক এর দাম কত টাকা বাংলাদেশে জানতে চান, তবে এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন। তো চলুন, Milk Shake Price in Bangladesh সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

মিল্ক শেক এর দাম কত টাকা

মিল্ক শেক এর দাম বাংলাদেশে ২০০ টাকা থেকে শুরু করে ৮০০ টাকা পর্যন্ত রয়েছে। এছাড়াও, মানের উপর নির্ভর করে মিল্ক শেক এর দাম কম বা বেশি হতে পারে। তবে, ২০০-৮০০ টাকার মাঝে ভালো কোম্পানির মিল্ক শেক পাওয়া যায়।

মিল্ক শেক এর দাম

নিচে কিছু কোম্পানির মিল্ক শেক এর দাম উল্লেখ করে দিয়েছি।

  • ওয়েট গেইন মিল্ক শেক ফর হেলদি – দাম ২০০ টাকা
  • কমপ্লান চকোলেট মিল্ক শেক দাম – ৬৪৭ টাকা
  • হেলথ গেইন মিল্ক শেক ন্যাচারাল ফুড – দাম ৫৯৯ টাকা
  • নেসকুইক ব্যানানা ফ্লেভার মিল্ক শেক প্রাইস ৫৭৯ টাকা
  • মিল্ক মালাই শেক ফর গুড হেলথ দাম ১১৯৯ টাকা
  • কম্বো মিল্ক, চকোলেট, বাদাম শেক দাম ১১৯০ টাকা
  • হরলিক্স হট মেল্টেড মিল শেক পাউডার ৯৮৭ টাকা
  • ক্যালসাম নিউট্রিয়াস মিল্ক শেক এর দাম ৮৪০ টাকা

উপরে উল্লিখিত মিল্ক শেকগুলো অনলাইন থেকে কিংবা যেকোনো সুপার ষ্টোর অথবা মুদি দোকান থেকে কিনতে পারবেন। তবে, উপরে উল্লেখ করে দেয়া মিল্ক শেক প্রাইস এর তুলনায় অল্প দাম কম বা বেশি হতে পারে।

ওয়েট গেইন মিল্ক শেক এর দাম কত টাকা ২০২৪

ওয়েট গেইন মিল্ক শেক এর দাম বাংলাদেশে ২০০ টাকা থেকে শুরু করে কয়েক হাজার টাকা অব্দি হয়ে থাকে। তবে, ২০০ টাকা থেকে ১ হাজার টাকার মাঝে অনেক ভালো কোম্পানির ওয়েট গেইন হেলদি মিল্ক শেক কিনতে পারবেন।

ওয়েট গেইন মিল্ক শেক পাউডার কিনে সেগুলো পানি বা দুধের সাথে গুলিয়ে খেলে ওজন বৃদ্ধি হয় অনেক তাড়াতাড়ি। যারা শরীরের ওজন বৃদ্ধি করতে চাচ্ছেন, তাদের উচিত ওয়েট গেইন হেলদি মিল্ক শেক খাওয়া।

ওয়েট গেইন মিল্ক শেক এর দাম সাধারণত ওজনের উপরেও নির্ভর করে থাকে। কারণ, আপনি যত বেশি ওজনের মিল্ক শেক কিনবেন, তত বেশি দাম পড়বে। যেমন – ১ কেজি ওজনের একটি ওয়েট গেইন মিল্ক শেক এর দাম প্রায় ১,৫০০ টাকা থেকে ২,০০০ টাকা হয়ে থাকে।

আরও পড়ুন — ১ কেজি সরিষার তেলের দাম কত

মিল্ক শেক এর মূল্য কত

২০০ টাকা থেকে ২ হাজার টাকার উপরেও মিল্ক শেক হয়ে থাকে। আপনি যে কোম্পানির মিল্ক শেক নিবেন এবং কী পরিমাণ নিবেন, তার উপর মিল্ক শেক এর মূল্য নির্ভর করে থাকে।

মিল্ক শেক নিতে চাইলে ১ কেজি ওজনের অব্দি নিতে পারবেন। এজন্য, ২ হাজার টাকা পড়তে পারে। তবে, অনেক কোম্পানির মিল্ক শেক রয়েছে যেগুলোর দাম ২ হাজার টাকার বেশি। তবে, ২ হাজার টাকা হলে আপনি কম্বো মিল্ক শেকও কিনতে পারবেন।

মিল্ক শেক এর উপকারিতা

দুধ, চকোলেট, ফল, বাদামসহ আরও অনেক উপাদান দিয়ে মিল্ক শেক তৈরি করা হয়ে থাকে। মিল্ক শেক খেতে যেমন সুস্বাদু, তেমনি এর অনেক স্বাস্থ্য উপকারিতা রয়েছে। যেমন – মিল্ক শেক খেলে ওজন বৃদ্ধি করা যায়, সারাদিনের ক্যালরি চাহিদার অনেকাংশ পূরণ হয়।

ওয়েট গেইন মিল্ক শেক এর উপকারিতা

ওয়েট গেইন মিল্ক শেক এর উপকারিতা হচ্ছে এটি খেলে শরীরের ওজন বৃদ্ধি হয়। ওয়েট গেইন মিল্ক শেক খেয়ে অনেকেই তাদের শরীরের ওজন বৃদ্ধি করছে। এছাড়াও, ওয়েট গেইন মিল্ক শেকে অনেক পুস্টি উপাদান থাকে যা আমাদের শরীরের জন্য অনেক উপকারী।

আরও পড়ুন — আজকের চিনির দাম কত

মিল্ক শেক পাউডার এর উপকারিতা

মিল্ক শেক পাউডার এর অনেক উপকারিতা রয়েছে। মিল্ক শেক এর পাউডার পানি কিংবা দুধের সাথে মিশিয়ে প্রতিদিন পান করা হলে এটি আমাদের শরীরের জন্য অনেক উপকারী ভূমিকা পালন করে, পুষ্টি চাহিদা পূরণ হয় এবং ক্যালরি ঘাটতি পূরণ হয়।

মিল্ক শেক খাওয়ার নিয়ম

মিল্ক শেক পাউডার গরম পানিতে বা ঠান্ডা পানিতে কিংবা দুধের সাথে মিশিয়ে তৈরি করতে পারেন। মিল্ক শেকে আলাদা করে চিনি যুক্ত করতে হয় না। তবে, আপনি চাইলে কিছুটা চিনি সাথে অন্যান্য উপাদান যুক্ত করে নিতে পারেন। এরপর, মিল্ক শেক খেতে পারেন।

মিল্ক শেক কখন খেলে ওজন বাড়ে?

প্রতিদিন সকালে মিল্ক শেক খেলে ওজন বাড়ে। তবে প্রতিদিন খাওয়ার একটি রুটিন তৈরি করতে হবে। এছাড়াও, মিল্ক শেক এর সঙ্গে অন্যান্য পুষ্টি উপাদান খেতে হবে, তবেই দ্রুত শরীরের ওজন বৃদ্ধি পাবে।

মিল্ক শেক এর পার্শ্বপ্রতিক্রিয়া

মিল্ক শেক তৈরি করা হয় পুষ্টিকর উপাদান দিয়ে। তাই মিল্ক শেকের মাঝে আলাদা কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই বলাই চলে। তবে, মিল্ক শেক অতিরিক্ত পরিমাণে পান করলে সেটি বিভিন্ন স্বাস্থ্য সমস্যার কারণ হতে পারে। কারণ, কোনো কিছুর অতিরিক্ত পরিমাণ কখনই মঙ্গল বয়ে আনে না।

আরও পড়ুন — আজকে সয়াবিন তেলের দাম কত টাকা

তাই, মিল্ক শেক খেতে হবে পরিমিত পরিমাণে এবং নিয়মিত। তবেই, মিল্ক শেক খেয়ে আমাদের শরীরের বিভিন্ন পুষ্টি চাহিদা পূরণ হবে।

FAQ

মিল্ক শেক খেলে কি কোন ক্ষতি হবে?

মিল্ক শেক খেলে কোনো ক্ষতি হবে না। তবে, অতিরিক্ত পরিমাণে প্রতিনিয়ত মিল্ক শেক খেলে শরীরের উপর খারাপ প্রভাব পড়তে পারে।

মিল্ক শেক কিভাবে খেতে হয়?

প্রতিদিন সকালে উঠে ব্যায়াম করে মিল্ক শেক পাউডার, দুধ, কলা, অন্যান্য ফল দিয়ে একটি মিল্ক শেক তৈরি করে খেতে পারেন। এভাবে খেলে ক্যালরি চাহিদার অনেকাংশই পূরণ হবে।

মিল্কশেক কি ভালো?

হ্যাঁ, মিল্কশেক ভালো। এটি খেলে আপনার শরীরের ওজন বৃদ্ধি পাবে, শরীর সুস্থ থাকবে এবং শরীরের অনেক পুস্টি চাহিদা পূরণ হবে। মিল্ক শেক প্রতিদিন খেলে শরীরের অনেক উন্নতি হয়।

Milk shake খেলে কি মোটা হওয়া যায়?

হ্যাঁ, আপনি Milk shake খেলে মোটা হতে পারবেন। মিল্ক শেক খেয়ে শরীরের ওজন বৃদ্ধি করা সম্ভব। তাই, অনেকেই ওয়েট গেইন করার জন্য মিল্ক শেক খেতে পছন্দ করেন।

উপসংহার

আজকের প্রাইস বিডি ওয়েবসাইটের এই পোস্টে আপনাদের সাথে মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে এই বিষয়টি নিয়ে আলোচনা করেছি। মিল্ক শেক কিনতে চাইলে মিল্ক শেক এর দাম কত টাকা জানতে হবে। আশা করছি পোস্টটি পড়ে Milk Shake Price সম্পর্কে ধারণা পেয়েছেন।

আমি Ajker Price BD ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা এবং অ্যাডমিন। প্রফেশনালি কন্টেন্ট রাইটিং করার পাশাপাশি এই ব্লগে বিভিন্ন পণ্যের দাম এবং অন্যান্য তথ্য নিয়ে লিখে থাকি।

Leave a Comment